এটা আরো দুই দিন আগেই জেনেছি ‘এড়ানো অসম্ভব’ বিজ্ঞাপন বাড়াচ্ছে ইউটিউবঃ-

এটা আরো দুই দিন আগেই জেনেছি ‘এড়ানো অসম্ভব’ বিজ্ঞাপন বাড়াচ্ছে ইউটিউবঃ-

ভিডিওতে বাধ্যতামূলক বিজ্ঞাপনের পরিসর বাড়াচ্ছে গুগল অধীনস্থ বিনামূল্যের ভিডিও স্ট্রিমিং প্ল্যাটফর্ম ইউটিউব। এর মাধ্যমে আরও বেশি কনটেন্ট নির্মাতা অর্থ আয় করতে পারবে আর তাদের আয়ের পরিমাণও বাড়বে।


সামনের সপ্তাহ থেকেই এই পরিবর্তন আসা শুরু করবে আর এ সুবিধা পাওয়া নির্মাতারা তাদের ড্যাশবোর্ডে এ নিয়ে একটি নোটিফিকেশন পাবেন-- শুক্রবার ইউটিউব-এর ক্রিয়েটরস ইনসাইড চ্যানেলে প্রকাশ করা এক ভিডিওতে প্রতিষ্ঠানটির কর্মকর্তারা এ কথা বলেন।

নির্মাতারা তাদের চ্যানেলগুলোতে ইতোমধ্যে থাকা ভিডিওগুলোতেও এই বাধ্যতামূলক বিজ্ঞাপন রাখার সুযোগ পাবেন বলে উল্লেখ করা হয়েছে আইএএনএস-এর প্রতিবেদনে।

প্ল্যাটফর্মটিতে নতুন একটি টুলও যোগ করা হচ্ছে যার মাধ্যমে নির্মাতারা একসঙ্গে একাধিক ভিডিও থেকে এ ধরনের বিজ্ঞাপন সরানো বা যোগ করতে পারবেন। এর মাধ্যমে তারা নতুন এই ফিচারের কারণে দর্শক সম্পৃক্ততা আর আয়ে কী প্রভাব পড়ছে তা বিশ্লেষণ করতে পারবেন।

‘ইউটিউব পার্টনার প্রোগ্রাম’-এর কনটেন্ট নির্মাতাদের সবার কাছেই নতুন এই ফিচার পৌঁছাবে।

চলতি বছর জানুয়ারিতে ইউটিউব বিজ্ঞাপনের জন্য ২০ সেকেন্ডের সময়সীমা বেঁধে দেয়।

ছবি- Rj Ebrahim
সূত্রঃ- ebragim360.blogspot.com

No comments

Theme images by richcano. Powered by Blogger.